All for Joomla The Word of Web Design
সম্পাদকীয়

আসন্ন ০৭ ডিসেম্বর ২০১৯

‘মজলিসে দাওয়াতুল হক’-এর ইজতেমায় আমন্ত্রণ

মাহদী হাসানাত খান
(সহযোগী সম্পাদক)

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ! আহলান, সাহলান!! ‘মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশ’-এর ২৫তম মারকাজি ইজতেমায় সাদর আমন্ত্রণ।

মহান আল্লাহর বিধিনিষেধ জানতে এবং রাসুলে কারিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর সুন্নতসমূহ জীবনচলার পাথেয় করার লক্ষ্যে ধর্মপ্রাণ মুসলমানগণ এক শামিয়ানায় স্বতঃস্ফূর্তভাবে সমবেত হয়ে থাকেন, আলহামদুলিল্লাহ। এ নিঃসন্দেহে আল্লাহভীরু এবং নবিপ্রীতির অনন্য উজ্জ্বল দৃষ্টান্ত। ঘোর অমানিশায় নিমজ্জিত মানবজাতিকে খুব মায়া করে আলোর পথ দেখিয়েছেন প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। বাতলে দিয়েছেন নাজাতের পদ্ধতি। অনস্বীকার্য সত্য এইযে, তাঁর বাতলানো পথ ও পদ্ধতিতেই রয়েছে সমগ্র জিন-ইনসানের জন্য এপার এবং ওপারের কামিয়াবি। মহানবি হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের স্নিগ্ধ পরশে মাটির মানুষ সোনায় পরিণত হয়েছিলেন। নববি সান্নিধ্যে এসে তাঁরা হয়েছেন ‘রাদিয়াল্লাহু আনহুম ওরাদুআনহু’।

ভালো খাবারের সাথে সালাদ যেমন খাবারকে আরও সুস্বাদু-রুচিকর করে তোলে, ঠিক তেমনই মহান আল্লাহর বিধিনিষেধ পালনে নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নতগুলো আমল পরিপূর্ণ শক্তিশালী এবং কবুল হওয়ার জন্য প্রধান শর্ত। নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম হলেন জীবন গড়ার শ্রেষ্ঠ কারিগর। শ্রেষ্ঠ কারিগরের পদাঙ্ক অনুসরণেই সমূহ কল্যাণ নিহিত। আমরা যদি নবিজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আশেক দাবি করে থাকি, তাহলে মাশুকের দাবি অনুযায়ী আমাদের জন্য শর্ত হলো তাঁর পদাঙ্ক অনুসরণ করা, তাঁর সুন্নতগুলোর সাথে জীবনকে ওতোপ্রোতোভাবে জড়িয়ে নেওয়া। আর এসব যথাযথভাবে শিখতে হবে সুন্নতের ওপর পাবন্দ হক্কানি ওলামায়ে কেরামের নিবিড় পরিচর্যায় নিজেকে মিটিয়ে দিয়ে। তারই ধারাবাহিকতায় ‘মজলিসে দাওয়াতুল হক’ উম্মাহের কর্মপদ্ধতি সহজ ও গতিশীল করেছে। হিজরি ১৩৫৮ সাল থেকে ‘মজলিসে দাওয়াতুল হক’-এর পথচলা শুরু হয়ে মহান আল্লাহর অশেষ মেহেরবানিতে আজও অবধি চলমান। মানবসভ্যতার ক্রমাবনতি, ইসলাম বিচ্যুতি কুসংস্কারে তলিয়ে যাওয়া ও সুন্নতের প্রতি সীমাহীন উদাসীনতার নাজুক হালতে এর সূচনা। বিদআত ও কুসংস্কারের মূলোৎপাটন করে সবক্ষেত্রে, সর্বস্তরে মহান আল্লাহর বিধিবিধান এবং প্রিয় নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রিয় সুন্নতগুলো প্রতিষ্ঠার লক্ষ্যে হাকিমুল উম্মত মাওলানা আশরাফ আলি থানবি (রহ.) ‘মজলিসে দাওয়াতুল হক’ প্রতিষ্ঠা করেন। মুহিউস সুন্নাহ শাহ আবরারুল হক (রহ.)-এর ছত্রছায়া এবং মেহনতের বরকতে বাংলাদেশও এর ধারা সূচিত হয়। তাঁরই হাতেগড়া খলিফা মুহিউস সুন্নাহ মাওলানা মাহমুদুল হাসান (হাফিজাহুল্লাহ)-এর নিরলস প্রচেষ্টায় পরিচালিত আজকের এই ‘মজলিসে দাওয়াতুল হক বাংলাদেশ’-এর সমৃদ্ধ কর্মকাণ্ড সকলের সামনে দৃশ্যমান। সর্বত্র সুন্নতি পবিত্র হাওয়া চালু হলে নিঃশেষ হবে মানবিক অবক্ষয়। সমুন্নত হবে মানবিক চিন্তা-চেতনা। যা চৌদ্দশো বছর পূর্ব থেকেই দৃঢ়তার সাথে পরীক্ষিত। প্রিয় নবির, প্রিয় সুন্নতগুলোই তো আমাদের পাথেয় এবং শক্তি। ওপারে সংকটাপন্ন সময়ে নাজাতের উসিলা। ওপারের সফলতাই তো আসল সফলতা। মহান আল্লাহর সন্তুষ্টি কামনায় করা প্রতিটি আমল কবুল করুন। এই মেহনতের সাথে সংশ্লিষ্ট সকলকে দান করুন শায়ানেশান আজর-জাযা। মহান আল্লাহ আমাদের সহায় হোন, কবুল করুন। আমিন, ইয়া রাব্বাল আলামিন। জাযাকুমুল্লাহু খাইরান।

মাই নিউজ/মাহদী

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   নবজাতক জন্ম—পরবর্তী করণীয় সম্পর্কিত ইসলামি নির্দেশনা   ❖   বাংলাদেশি বশির মালয়েশিয়ার মাহসা বিশ্ববিদ্যালয়ের ভিপি   ❖   ৫০ হাজার ধার দিয়ে লিখে নেন আড়াই কোটি টাকার চেক   ❖   একই পরিবারের ৩ জনের লাশ উদ্ধার বরিশালে   ❖   রুম্পার সারা শরীরের হাড় ভাঙ্গা   ❖   দেশের সব স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেবে সরকার   ❖   মানুষের মতো বাচ্চা জন্ম দিল ছাগল!   ❖   নারীদের গণপরিবহনে চলাচল: পুলিশের ৯ পরামর্শ   ❖   “কুরআন-সুন্নাহর আলোকে মাযহাব” বইয়ের মোড়ক উন্মোচন   ❖   বিএনপি যে ধরনের অস্থিরতা তৈরি করেছে, তা ক্ষমার অযোগ্য