All for Joomla The Word of Web Design
স্বাস্থ্য পরামর্শ

দেশের সব স্বাস্থ্যকেন্দ্রে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেবে সরকার

দেশের সব স্বাস্থ্যসেবাকেন্দ্রে নারীদের বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এ সরকারি সেবাটি গ্রামে থাকা মা-বোনদের অনেক উপকারে আসবে।

বৃহস্পতিবার পরিবার-পরিকল্পনা অধিদফতরে পরিবারকল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আর্থিক কারণে অনেক কিশোরী ও নারী স্যানিটারি ন্যাপকিন কিনতে পারেন না। স্যানিটারি ন্যাপকিনের অভাবে বিভিন্ন ধরনের ইনফেকশন– এমনকি ক্যান্সার পর্যন্ত হয়ে থাকে। এ কারণে আমরা স্যানিটারি ন্যাপকিন বিনামূল্যে দেয়ার উদ্যোগ নিয়েছি। এ বছর থেকে দেশের প্রতিটি স্বাস্থ্যসেবাকেন্দ্রে কিশোরী ও মায়েদের জন্য বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেয়ার ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য, শিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, পরিবার-পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম।

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   কাল থেকে খুলে দেওয়া হচ্ছে আরব আমিরাতের মসজিদ   ❖   এডিআইও আবুধাবিতে স্টার্টআপের তহবিলের প্রবেশাধিকার বাড়ানোর জন্য শোরুক পার্টনার্স বেদায়া তহবিলে বিনিয়োগ করেছে   ❖   বাইতুল মোকাররমের খতিব হতে পারেন মাওলানা হাসান জামিল সাহেব!   ❖   ভারতীয় একজন কিডনী ব্যর্থতায় আক্রান্ত শিক্ষার্থীকে উদ্দেশ্যে করে বলেন, তুমি নিরাপদ হাতে রয়েছ   ❖   উচ্চ আদালতের স্থিতিবস্থা জারির পরও ভেঙ্গে ফেলা হচ্ছে রাজধানীর একটি মসজিদ   ❖   করোনাকালে ক্বওমী মাদরাসাগুলোর ১২ চ্যালেঞ্জ   ❖   চাকরিচ্যুৎ সেই ইমামকে স্বপদে বহাল করতে লিগ্যাল নোটিস   ❖   আজারবাইজানকে ১১ টন চিকিত্সা সহায়তা পাঠিয়েছে আমিরাত   ❖   রাতে নৌকার ছাদে জানাজা পড়ে লাশ ফেলা হতো সাগরে : খোদেজা বেগমের দুঃসাহসিক সমুদ্রযাত্রা   ❖   স্বেচ্ছাচার, স্বজনপ্রীতি ও স্বৈরাচার