All for Joomla The Word of Web Design
ইসলাম

বিশ্ব ইজতেমা ২০২০ (১০-১২ জানুয়ারি)

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো বিশ্ব ইজতেমা ২০২০

মাই নিউজ :
আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয়েছে আলমি শুরার সাথীদের ইজতেমা। যা ১০ জানুয়ারি তারিখ শুরু হয়ে আজ ১২ জানুয়ারি শেষ হলো। আজ বেলা ১১টা ১০মিনিটে মোনাজাত শুরু করেন কাকরাইলের মুরব্বি হাফেজ মাওলানা মো. জোবায়ের সাহেব।

রবিবার (১২ জানুয়ারি) সকালে টঙ্গীর ইজতেমার ময়দানে মোনাজাত শুরু হতেই নেমে আসে পিনপতন নীরবতা। মহান আল্লাহর প্রশংসা এবং রাসুলে কারিম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওপর দরুদ পাঠের মাধ্যমে তিনি মোনাজাত শুরু করেন।

মোনাজাতে তিনি ইজতেমার কামিয়াবি, অংশগ্রহণকারীসহ সব মুসলমানদের গোনাহ মাফ, দুনিয়া ও আখেরাতের কল্যাণ, বিশ্ব শান্তি, বিশ্ববাসীর সুখ-সমৃদ্ধি কামনা করছেন। এ সময় লাখো মানুষের কান্নার আওয়াজে ইজতেমার ময়দানে এক অভূতপূর্ব পরিবেশ সৃষ্টি হয়। ক্ষণে ক্ষণে ভেসে আসছে আমিন, আমিন ধ্বনি।

ধারণা করা হচ্ছে, ইজতেমার এই মোনাজাতে কোটির উপরে মানুষ অংশগ্রহণ করেছেন। কারণ, ৫৫ বছরের ইজতেমার ইতিহাসে এবার প্রথমবারের মতো, ময়দান থেকে পাঁচ কিলোমিটার দূর পর্যন্ত মাইক দেওয়া হয়েছে অত্যধিক মুসল্লি অংশগ্রহণ করার কারণে। বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেল মোনাজাত সরাসরি সম্প্রচার করছে।

ইজতেমার মুরব্বিদের সূত্রে জানা গেছে, ইজতেমায় সৌদি আরব, সংযুক্ত আরব-আমিরাত, অস্ট্রেলিয়া, কানাডা, চাঁদ, ইথিওপিয়া, ফ্রান্স, জার্মানি, ভারত, পাকিস্থান, রাশিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা, স্পেন, সুইজারল্যান্ড, ইন্দোনেশিয়া, কাজাখস্তান, খিরগিজস্থান, মালয়েশিয়া, মরক্কো, নেপাল, কেনিয়া, কুয়েত, কাতার, বাহরাইন, জর্দান ও দুবাইসহ বিশ্বের ৬১টি দেশের বিদেশি মুসল্লি অংশ নিয়েছেন। উল্লেখ্য যে, এবার ইজতেমা থেকে (সাল ০১ জামাত, ৩ চিল্লা ১৯৭ জামাত, ১ চিল্লা ২৩০১ জামাত, দিন ১০৬ জামাত, দেশি মোট ২৬০৫ জামাত। আরব ২৬ জামাত, উর্দু ২৭ জামাত, ইংরেজি ৫০ জামাত, মোট ১০৩ জামাত। মা‍স্তুরাত ১১৪ জামাত, বিদেশ ৪৯ জামাত, মোট ২৮৭১ টি) জামাত বের হয়েছে।

মাই নিউজ/মাহদী

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   কাল থেকে খুলে দেওয়া হচ্ছে আরব আমিরাতের মসজিদ   ❖   এডিআইও আবুধাবিতে স্টার্টআপের তহবিলের প্রবেশাধিকার বাড়ানোর জন্য শোরুক পার্টনার্স বেদায়া তহবিলে বিনিয়োগ করেছে   ❖   বাইতুল মোকাররমের খতিব হতে পারেন মাওলানা হাসান জামিল সাহেব!   ❖   ভারতীয় একজন কিডনী ব্যর্থতায় আক্রান্ত শিক্ষার্থীকে উদ্দেশ্যে করে বলেন, তুমি নিরাপদ হাতে রয়েছ   ❖   উচ্চ আদালতের স্থিতিবস্থা জারির পরও ভেঙ্গে ফেলা হচ্ছে রাজধানীর একটি মসজিদ   ❖   করোনাকালে ক্বওমী মাদরাসাগুলোর ১২ চ্যালেঞ্জ   ❖   চাকরিচ্যুৎ সেই ইমামকে স্বপদে বহাল করতে লিগ্যাল নোটিস   ❖   আজারবাইজানকে ১১ টন চিকিত্সা সহায়তা পাঠিয়েছে আমিরাত   ❖   রাতে নৌকার ছাদে জানাজা পড়ে লাশ ফেলা হতো সাগরে : খোদেজা বেগমের দুঃসাহসিক সমুদ্রযাত্রা   ❖   স্বেচ্ছাচার, স্বজনপ্রীতি ও স্বৈরাচার