All for Joomla The Word of Web Design
অর্থনীতি

রমজান উপলক্ষ্যে রোজাদারদের দ্বারে দ্বারে ৫ লাখ হালাল ফুড প্যাকেজ পৌঁছে দেয়ার ঘোষণা নিউইয়র্ক সিটির মেয়রের

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি প্যালাসিও বলেন, রমজানের সবচেয়ে বড় আহবান হলো অনাহারীকে আহার দান করা।আর তাই আমরা রোজাদারদের দ্বারে দ্বারে বিনা মূল্যে ৫ লক্ষ হালাল ফুড প্যাকেজ পৌঁছে দেব।

তিনি বলেন, মসজিদগুলো স্বাভাবিক হওয়ার সঙ্গে সঙ্গেই তারা এই কার্যক্রম শুরু করবে যাতে রোজাদার ও অনাহারীরা ইফতার করতে পারে। উল্লেখ্য, এখন নিউ ইয়র্কের মসজিদগুলো করোনা ভাইরাস প্রেক্ষপটে বন্ধ রয়েছে।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি প্যালাসিও ২৩ এপ্রিল গত বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে এই ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, নিশ্চয় ক্ষধার্তদের আহার করানো রমজানের সর্বোচ্চ দাবি। সুতরাং আমরা অভাবীদের সেবায় নিয়োজিত হব। বর্তমান পরিস্থিতি অতীতের যে কোনো সময়ের তুলনায় নাজুক। কেননা মানুষ মসজিদে যেতে পারছে না।

নিউইয়র্ক সিটিতে ফ্রি খাদ্য বিতরণ প্রজেক্টর আওতায় এসব ঘোষণা এসেছে। এতে আশা করা হচ্ছে ২০ লক্ষ মানুষকে খাবার পৌঁছানো যাবে।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডি প্যালাসিওর বক্তব্য অনুযায়ী ৪ লক্ষ ফুড প্যাকেজ বিতরণ করা হবে শিক্ষা মন্ত্রণালয়ের আধীন ৩২টি ভবনে। আর ১ লক্ষ ফুড প্যাকেজ বিতরণ করা হবে সামাজিক বিভিন্ন সংগঠনের মাধ্যমে। এই কার্যক্রম মে মাসের তৃতীয় সপ্তাহে শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

তিনি আরও বলেন, শহরের ইহুদি সম্প্রদায়ের কাছেও তাদের ধর্মমতে কোশার খাবার সরবরাহ করা হবে।কারণ করোনার ভাইরাসের বিস্তার রোধে মসজিদের সাথে সাথে অন্যান্য ধর্মের অনুসারীদের উপাসনালয়গুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

সূত্র: মিডল ইস্ট আইআরাবি পোস্ট 

 

 

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   সংযুক্ত আরব আমিরাত কোভিড -19 এর বিরুদ্ধে লড়াইয়ে রাশিয়ার গ্রোজনিতে চিকিত্সা সহায়তা পাঠিয়েছে   ❖   এই পর্যন্ত ৬১ টি দেশে ৭০১ টন চিকিৎসা সহায়তা পাঠিয়েছে আরব আমিরাত   ❖   বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন থেকে যাত্রীদের ছাড় দেওয়ার কথা ভাবছে বৃটেন   ❖   আরব আমিরাতে আজমানে আগামীকাল হতে সিনেমা, জিম, সেলুন ও যা যা খোলা হবে !   ❖   রাস্তার ছেলে   ❖   সাধারণ রোগীরা কি চিকিৎসা পাচ্ছে?   ❖   বাজেট দিয়ে কী হবে?   ❖   তুরষ্ক পাঠ্যবইয়ে জিহাদ ঢুকিয়েছে, বের করেছে বিবর্তনবাদ   ❖   আরব আমিরাতের করোনা দুর্যোগ মোকাবেলায় ভাইস প্রেসিডেন্টের অনলাইন বৈঠক !   ❖   চার্জ ফ্রি রেমিট্যান্স প্রেরণ সুবিধা চালু করল ব্যাংক এশিয়া