All for Joomla The Word of Web Design
ইসলাম

খিদমাহ ফাউন্ডেশন-এর বিভিন্ন কার্যক্রম

আজ খিদমাহ ফাউন্ডেশন রাজধানী ঢাকার মিরপুর-১ এঁর উত্তর বিশিল এলাকায় ৬০ টি দুস্থ পরিবারের ১২০ জনকে রেডি খবার প্রদান করেছে। উল্লেখ্য যে, ২০১৮ এ খিদমাহ ফাউন্ডেশ-এর কার্যক্রম শুরু হয়। বর্তমানে এর নিবন্ধন কার্যক্রম চলমান রয়েছে। আলহামদুলিল্লাহ্‌ এরই মধ্যে শিক্ষাসেবার অংশ হিসেবে ঢাকার মিরপুরে মেয়েদের জন্য মাদরাসাতুল মাদীনাহ লিল বানাত নামে একটি মাদরাসা প্রতিষ্ঠা ও অত্যন্ত সুচারুরূপে পরিচালনা করছে ফাউন্ডেশন। এ ছাড়াও ফাইন্ডেশন গত বছর থেকে মাদরাসার বিভিন্ন এতিম ও গরীব শিক্ষার্থীদের ফ্রি স্কলারশিপ দিয়ে আসছে। মসজিদে সুপেয় পানির ব্যবস্থাসহ মানব কল্যাণের অংশ হিসাবে দেশের দরিদ্র, দুস্থ ও অনগ্রসর জনগোষ্ঠির মাঝে খাবার ও আর্থিক সহায়তাসহ পবিত্র রমযানে ইফতার ও খাদ্য সামগ্রী প্রদান করে আসছে। চলতি রমাযনেও খিদমাহ ফাউন্ডেশন এ পর্যন্ত বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় ৩২৫ টি করোনাগ্রস্ত অভাবী ও দুস্থ পরিবারকে কয়েক দফায় খাবার ও নগদ অর্থ সহায়তা করেছে। আগামী সপ্তাহে চতুর্থ দফায় ২০০ পরিবারের প্রায় ১০০০ মানুষকে ২ লক্ষ টাকার ইফতার ও খাদ্য সামগ্রী দিচ্ছে ইনশা আল্লাহ্‌। সেই সাথে আসন্ন ঈদূল ফিতরে আরোও প্রায় ২০০ দুস্থ পরিবাকে ঈদ সামগ্রী প্রদানের প্রক্রিয়া চলমান রয়েছে। ঈদুল আযহায় রয়েছে গরীবদের মাঝে কুরবানির মাংস বিতরণ প্রকল্প। এছাড়া আরও বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে, আলহামদুলিল্লাহ। মানবিক এই উদ্যোগে ধারাবাহিকতা, স্বচ্ছতা ও সফলতার জন্য আমরা বিনীতভাবে সকলের নিকট আন্তরিক দোআ প্রার্থনা করছি।

খিদমাহ ফাউন্ডেশনের সংক্ষিপ্ত পরিচিতি:

খিদমাহ ফাউন্ডেশন একটি অলাভজনক, অরাজনৈতিক, সেবা ও কল্যাণমূলক একটি প্রতিষ্ঠান। খিদমাহ মহান আল্লাহর আনুগত্য ও তাঁর রাসূলের অনুকরণে সত্য ও শান্তির পথে মানুষকে আহ্বানের পাশাপাশি একটি আদর্শ সমাজ বিনির্মাণে কাজ করে যাচ্ছে। সেই সাথে বিশ্ব মানবতার মুক্তির মহান দূত, মানব সেবার আদর্শ, মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর পদাঙ্ক অনুসরণ করে, সমাজ সংস্কার, দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান তৈরি, ইসলামী তাহযীব তামদ্দুনের প্রচার-প্রসার, মসজিদ, মাদরাসা নির্মাণ, আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা, দুর্যোগ দুঃসময়ে ত্রাণ বিতরণ, স্বল্প বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষে হাসপাতাল প্রতিষ্ঠা, মাদক ও যৌতুকবিরোধী কর্মসূচি পালনসহ সর্বোপরি শিক্ষা, সেবা দাওয়ার মাধ্যমে চিন্তায়, চেতনায়, পরিচ্ছন্ন মানসিকতায় আদর্শ মানুষ গঠনের জন্য নিরন্তর নানা কর্মসূচি পালন যাচ্ছে।

যাকারিয়্যা মাহমূদ
খিদমাহ ফাউন্ডেশন
৬৩/ক, উত্তর বিশিল, মিরপুর-১, ঢাকা

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   মোহাম্মদকে (সা:) কটাক্ষ করায় ফ্রান্স সরকারকে ক্ষমা প্রার্থনার আহ্বান জামায়াতের   ❖   রাসূল (সা.)-এর অবমাননার ঘটনায় সরকারকে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানাতে হবে : জামায়াত   ❖   ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে : নূর হোসাইন কাসেমী   ❖   প্রবাসী আয়ে অষ্টম স্থানে বাংলাদেশ : বিশ্বব্যাংক   ❖   বাকস্বাধীনতা লাগামহীন নয়, সব ধর্মের প্রতি সম্মান জানানো উচিত : ট্রুডো   ❖   মাদরাসা শিক্ষা নিয়ে অপপ্রচারের সুযোগ নেই : তথ্য প্রতিমন্ত্রী   ❖   লালমনিরহাটের গণপিটুনি ও পুড়িয়ে হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দ্রুত শাস্তির আওতায় আনতে হবে: ইশা ছাত্র আন্দোলন, ঢাবি শাখা   ❖   কওমী শিক্ষার্থীদের জাতির উন্নয়নের অগ্রদূত হিসেবে শপথ গ্রহণ করতে হবে: মুফতি শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম   ❖   ‘হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয়’- রাষ্ট্রপতি   ❖   ফরাসিদের সাজা দেয়ার অধিকার মুসলমানদের আছে: মাহাথির