All for Joomla The Word of Web Design
আন্তর্জাতিক

কারাগারে করোনা–আতঙ্কে সৌদি প্রিন্সেস

কারাগারে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার আশঙ্কায় আছেন সৌদি আরবের প্রিন্সেস বাসমাহ বিনতে সৌদ। আজ মঙ্গলবার বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

কোনো ধরনের অভিযোগ ছাড়াই এক বছর ধরে কারাবন্দী প্রিন্সেস বাসমাহ। কারামুক্তির জন্য তিনি আবেদন জানিয়েছেন। কিন্তু ওই আবেদনে সাড়া দেয়নি সৌদি কর্তৃপক্ষ।

৫৬ বছর বয়সী প্রিন্সেস বাসমাহ সৌদির রাজপরিবারের সদস্য। তাঁকে নারী অধিকার ও সাংবিধানিক রাজতন্ত্রের সমর্থক হিসেবে দেখা হয়।

গত বছরের মার্চে রহস্যজনকভাবে ‘অদৃশ্য’ হয়ে যান প্রিন্সেস বাসমাহ। এরপর তাঁকে আর প্রকাশ্যে দেখা যায়নি।

গত মাসে টুইটে প্রিন্সেস বাসমাহ দাবি করেন, তাঁকে অপহরণের পর কোনো অভিযোগ ছাড়াই কারাবন্দী করে রাখা হয়েছে। সঙ্গে তাঁর ২৮ বছর বয়সী মেয়েও রয়েছে। তাঁর স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ। এ অবস্থায় তিনি মারাও যেতে পারেন। তাই তিনি সৌদির বাদশাহ ও যুবরাজের কাছে মুক্তির আবেদন জানান।

পরে ওই টুইট মুছে ফেলা হয়। প্রিন্সেস বাসমাহ ও তাঁর মেয়েকে কারাবন্দী করে রাখা হয়েছে কি না, সে বিষয়ে সৌদির কর্তৃপক্ষ আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি।

প্রিন্সেস বাসমাহ ও তাঁর মেয়ে রিয়াদের আল–হাইর কারাগারে বন্দী আছেন বলে জানা যায়।

সূত্র জানায়, ওই কারাগারে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

প্রিন্সেস বাসমাহ ও তাঁর মেয়ে করোনার সংক্রমণ নিয়ে আশঙ্কায় আছেন বলে পরিবার জানিয়েছ।

এ ব্যাপারে সৌদির কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সৌদির আরবে এখন পর্যন্ত ২৫ হাজারের বেশি মানুষ করোনায় সংক্রমিত হয়েছে।

 

সূত্র: আল জাজিরা

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন থেকে যাত্রীদের ছাড় দেওয়ার কথা ভাবছে বৃটেন   ❖   আরব আমিরাতে আজমানে আগামীকাল হতে সিনেমা, জিম, সেলুন ও যা যা খোলা হবে !   ❖   রাস্তার ছেলে   ❖   সাধারণ রোগীরা কি চিকিৎসা পাচ্ছে?   ❖   বাজেট দিয়ে কী হবে?   ❖   তুরষ্ক পাঠ্যবইয়ে জিহাদ ঢুকিয়েছে, বের করেছে বিবর্তনবাদ   ❖   আরব আমিরাতের করোনা দুর্যোগ মোকাবেলায় ভাইস প্রেসিডেন্টের অনলাইন বৈঠক !   ❖   চার্জ ফ্রি রেমিট্যান্স প্রেরণ সুবিধা চালু করল ব্যাংক এশিয়া   ❖   তিনি কত দয়ালু এবং ক্ষমাশীল   ❖   খিদমাহ ফাউন্ডেশনের চান্দিনায় ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ