All for Joomla The Word of Web Design
জাতীয়

অর্জন অনেক করেছেন, এবার সহায়তা করুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ইমেরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী বলেছেন, করোনাভাইরাসের থাবায় সবচেয়ে বিপদে পড়েছে নিম্নবিত্ত, দরিদ্র মানুষ। গত এক যুগে দেশে বিত্ত-বৈভবে ফুলে ফেঁপে উঠেছেন অনেকেই। এই দুর্যোগের সময়ে তাদের উদ্দেশে বলতে চাই, অর্জন তো অনেক করেছেন এবার অসহায় মানুষকে সহায়তা করুন।

গতকাল বাংলাদেশ প্রতিদিনকে সাবেক এই ইউজিসি চেয়ারম্যান বলেছেন, করোনা মহামারীতে শুধু দেশে নয়, বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে দরিদ্র মানুষ। ক্ষুদ্র ব্যবসায়ী, দিনমজুর পেশার মানুষের পরিস্থিতি সবচেয়ে খারাপ। রোগ সবাইকেই আক্রমণ করে কিন্তু বেশি ক্ষতিগ্রস্ত হয় নিম্নবিত্ত মানুষ। এ বিপদের সময়ে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে হলেও মানুষের সহায়তায় এগিয়ে আসুন। ঈদে শপিংমল খোলার সিদ্ধান্ত বিষয়ে এ কে আজাদ চৌধুরী বলেন, এই ঈদ সুখের না। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া উচিত হবে না। ঈদের কেনাকাটা কোনো প্রয়োজনীয় কাজ নয়। লকডাউন শিথিল করায় ভারতে লাফিয়ে বাড়ছে আক্রান্তের হার। এখন সামজিক দূরত্ব বজায় রেখে সীমিত পরিসরে চলাফেরা করতে হবে। কেনাকাটা খুবই প্রয়োজনীয় হলে নিজের এলাকার দোকানে স্বাস্থ্যবিধি মেনে তা করতে হবে।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   ইসলামোফোবিয়া কি স্বাধীন ভারতে নতুন ঘটনা? একটি আলোচনা   ❖   ‘মুসলিমদের চিকিৎসা না করে জেলে পাঠানো উচিত’ বলে এবার ক্ষমা চাইলেন ডাক্তার লালচান্দানি   ❖   সংযুক্ত আরব আমিরাত কোভিড -19 এর বিরুদ্ধে লড়াইয়ে রাশিয়ার গ্রোজনিতে চিকিত্সা সহায়তা পাঠিয়েছে   ❖   এই পর্যন্ত ৬১ টি দেশে ৭০১ টন চিকিৎসা সহায়তা পাঠিয়েছে আরব আমিরাত   ❖   বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন থেকে যাত্রীদের ছাড় দেওয়ার কথা ভাবছে বৃটেন   ❖   আরব আমিরাতে আজমানে আগামীকাল হতে সিনেমা, জিম, সেলুন ও যা যা খোলা হবে !   ❖   রাস্তার ছেলে   ❖   সাধারণ রোগীরা কি চিকিৎসা পাচ্ছে?   ❖   বাজেট দিয়ে কী হবে?   ❖   তুরষ্ক পাঠ্যবইয়ে জিহাদ ঢুকিয়েছে, বের করেছে বিবর্তনবাদ