All for Joomla The Word of Web Design
বিবিধ

আরব আমিরাতের করোনা দুর্যোগ মোকাবেলায় ভাইস প্রেসিডেন্টের অনলাইন বৈঠক !

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের নির্দেশে সংযুক্ত আরব আমিরাত সরকার রবিবার একটি অনলাইন বৈঠক শুরু করে, যার শিরোনাম ছিল, “কোবিড- ১৯ এর পরবর্তী সময়ের জন্য প্রস্তুতি,” ।

মঙ্গলবার, 12 মে পর্যন্ত বৈঠকে চলবে এই বৈঠকে মন্ত্রী, নির্বাহী পরিষদের সেক্রেটারি-জেনারেল, শতাধিক ফেডারাল সরকার ও স্থানীয় কর্তৃপক্ষের কর্মকর্তা এবং আন্তর্জাতিক বিশেষজ্ঞরা অংশ নিচ্ছেন।সংযুক্ত আরব আমিরাতের মন্ত্রিসভার শেষ বৈঠককালে শেখ মোহাম্মদ কোভিড -19-পরবর্তী সময়ের জন্য একটি জাতীয় কৌশল অবলম্বনের নির্দেশনা দিয়েছিলেন। তিনি মন্ত্রী, আন্ডারসেটরি, এক্সিকিউটিভ কাউন্সিলের সদস্য এবং বিশেষজ্ঞদের দেশে কৌশল ও অর্থনৈতিক কর্মকাণ্ডকে পুনরায় সক্রিয় করার জন্য স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী নীতিমালা প্রতিষ্ঠায় সহযোগিতা করার আহ্বান জানান।

শেখ মোহাম্মদ স্থানীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক বিশেষজ্ঞদের পরিস্থিতি বিশ্লেষণ করতে এবং প্রয়োগযোগ্য সমাধানের জন্য বুদ্ধিদীপ্ত অধিবেশন এবং কর্মশালায় অংশ নিতে আমন্ত্রণ জানানোর গুরুত্বের উপর জোর দিয়েছেন ।

তিনি আদেশ দিয়েছিলেন যে দেশে কোভিড-১৯-পরবর্তী সময়ের প্রস্তুতির অংশ হিসাবে চিকিত্সা শিল্প খাত , উত্পাদনশীল খাতগুলোতে প্রতিযোগিতা বাড়ানোর জন্য একটি জরুরি পরিকল্পনা তৈরি করা ।শেখ মোহাম্মদ বলেছেন, “নতুন দলের দ্রুত পরিবর্তনশীল দিনের উন্নয়নের জন্য আরও নিখুঁতভাবে এবং আরও প্রতিক্রিয়াশীলভাবে কাজ করা প্রয়োজন।”

নীতি উল্লেখ করেছেন: “কোভিড -১৯ পরবর্তী বিশ্বকে মোকাবেলা করার জন্য আমাদের জাতীয় অগ্রাধিকারগুলি পর্যালোচনা করা দরকার। নতুন প্রোগ্রাম এবং প্রকল্পের মাধ্যমে আমাদের চিকিত্সা, খাদ্য এবং অর্থনৈতিক সুরক্ষাকে আরও শক্তিশালী করার জন্য আমাদের আর্থিক ও মানবসম্পদ পুনর্নির্দেশ করা দরকার।”

বৈঠকের লক্ষ্য ছিল দেশের সরকারী কর্ম ব্যবস্থা উন্নত করা, এবং কোভিড -19- পরবর্তী সময়ের জন্য কর্মপরিকল্পনা এবং নীতিমালা সমন্বিত একটি বিস্তৃত কৌশলের একটি কাঠামো খসড়া করা। সভায় স্বাস্থ্য, অর্থনীতি, খাদ্য সুরক্ষা, শিক্ষা, সম্প্রদায় এবং সরকার সহ ছয়টি মূল খাতে মনোনিবেশ করা ।

সূত্র: আল ইত্তেহাদ 

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   আরব আমিরাতে আজমানে আগামীকাল হতে সিনেমা, জিম, সেলুন ও যা যা খোলা হবে !   ❖   রাস্তার ছেলে   ❖   সাধারণ রোগীরা কি চিকিৎসা পাচ্ছে?   ❖   বাজেট দিয়ে কী হবে?   ❖   তুরষ্ক পাঠ্যবইয়ে জিহাদ ঢুকিয়েছে, বের করেছে বিবর্তনবাদ   ❖   আরব আমিরাতের করোনা দুর্যোগ মোকাবেলায় ভাইস প্রেসিডেন্টের অনলাইন বৈঠক !   ❖   চার্জ ফ্রি রেমিট্যান্স প্রেরণ সুবিধা চালু করল ব্যাংক এশিয়া   ❖   তিনি কত দয়ালু এবং ক্ষমাশীল   ❖   খিদমাহ ফাউন্ডেশনের চান্দিনায় ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ   ❖   সম্পত্তির লোভে বাবাকে পিটিয়ে রক্তাক্ত