All for Joomla The Word of Web Design
আন্তর্জাতিক

বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন থেকে যাত্রীদের ছাড় দেওয়ার কথা ভাবছে বৃটেন

বৃটেনের স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, ব্রিটিশ সরকারের পর্যটন খাত সতর্কতামূলক বৃটেনে আগত যাত্রীদের ওপর যে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন আরোপ করেছে তা উঠিয়ে নেয়ার পরিকল্পনা করছে। গত মার্চের শেষে আরোপিত কোয়ারেন্টাইনকে ধীরে ধীরে শিথিল করার চেষ্টা করছে যুক্তরাজ্য।

করোনা সংক্রমণ রোধ করার জন্য লন্ডন বিশ্বের অন্যান্য দেশ থেকে আগতদের ওপর বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন চাপিয়েছিল। এমনকি এই আইন অমান্যকারীদের জন্য ১২৫০ ডলার বা ১১২৫ ইউরো জরিমানার আইন ছিল। তবে ব্রিটিশ সরকার এখন তা হাল্কা করার চিন্তা করছে।

গত ৮ই জুন থেকে বিট্রিশ নাগরিকদের জন্য এই আইন বাধ্যতামূলক ছিল।

বৃটিশ সরকারের এই পদক্ষেপের ব্যাপক সমালোচনা হয়েছে। বিমান ও পর্যটন কর্মীরা বলেছেন, এর পরিণতিগুলো তাদের কার্যক্রমে বিপর্যয় সৃষ্টি করতে পারে।

 

আল বায়ান অবলম্বনে

 

 

 

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   কাল থেকে খুলে দেওয়া হচ্ছে আরব আমিরাতের মসজিদ   ❖   এডিআইও আবুধাবিতে স্টার্টআপের তহবিলের প্রবেশাধিকার বাড়ানোর জন্য শোরুক পার্টনার্স বেদায়া তহবিলে বিনিয়োগ করেছে   ❖   বাইতুল মোকাররমের খতিব হতে পারেন মাওলানা হাসান জামিল সাহেব!   ❖   ভারতীয় একজন কিডনী ব্যর্থতায় আক্রান্ত শিক্ষার্থীকে উদ্দেশ্যে করে বলেন, তুমি নিরাপদ হাতে রয়েছ   ❖   উচ্চ আদালতের স্থিতিবস্থা জারির পরও ভেঙ্গে ফেলা হচ্ছে রাজধানীর একটি মসজিদ   ❖   করোনাকালে ক্বওমী মাদরাসাগুলোর ১২ চ্যালেঞ্জ   ❖   চাকরিচ্যুৎ সেই ইমামকে স্বপদে বহাল করতে লিগ্যাল নোটিস   ❖   আজারবাইজানকে ১১ টন চিকিত্সা সহায়তা পাঠিয়েছে আমিরাত   ❖   রাতে নৌকার ছাদে জানাজা পড়ে লাশ ফেলা হতো সাগরে : খোদেজা বেগমের দুঃসাহসিক সমুদ্রযাত্রা   ❖   স্বেচ্ছাচার, স্বজনপ্রীতি ও স্বৈরাচার