All for Joomla The Word of Web Design
বিবিধ

আরব আমিরাতে করোনা সংক্রামণের কঠিন আইন ! অমান্য করলে ১ লক্ষ দিরহাম পর্যন্ত জরিমানা !

সংযুক্ত আরব আমিরাতের আইন অনুসারে যেকোন সংস্থার একজন যত্নশীল বা দায়িত্বশীল ব্যক্তি যিনি ইচ্ছাকৃতভাবে বা অবহেলার কারণে কোনও প্রয়োজনে তার কাছে আসা ব্যক্তির সাথে কোভিড -১৯ সংক্রমণ ঘটায়, তাকে পাঁচ বছরের কারাদণ্ড এবং / অথবা ১০০,০০০ দিরহাম পর্যন্ত জরিমানা হতে পারে।
আল রুওদ অ্যাডভোকেটসের আইনী পরামর্শদাতা ডাঃ হাসান এলহাইসকে ইঙ্গিত করে, “যেকোন সংস্থার লোকদের কাছে আসা ব্যক্তিকে সংযুক্ত আরব আমিরাতের আইন তাদের সকল প্রকারের অধিকার রক্ষা সমর্থন করে,”
তিনি বলেছিলেন যে ছ’বছর আগে কার্যকর হওয়া সংক্রামক রোগ সম্পর্কিত আইনটি এখন কাযকর ,সমস্ত সম্প্রদায়ের সদস্যদের মধ্যে সংক্রমণ ছড়িয়ে পড়ে এমন কোনও ইচ্ছাকৃত আচরণকে অপরাধী করে ।
তিনি আরও উল্লেখ করেন, ” দৃঢ় প্রত্যয়ের মানুষ অবশ্যই এই আইন এবং অন্যান্য আইনগুলির সুরক্ষার অধীনে অন্তর্ভুক্ত রয়েছে।”এলহাইস বলেছিলেন “যাদের দৃঢ় প্রত্যয়ী লোকদের যত্ন নেওয়ার দায়িত্ব অর্পণ করা হয়েছে তাদের দায়িত্ব অবহেলার কারণে পাঁচ বছরের কারাদণ্ড এবং / অথবা ৫০,০০০ দিরহাম এর কম নয় এবং ১০০০,০০০ এর বেশি নয় এর মধ্যে জরিমানা হতে পারে , “।
“আইন বলছে যে অপরাধটি পুনরাবৃত্তি করা হলে অপরাধীর কারাদন্ডের মেয়াদ দ্বিগুণ করা যেতে পারে,” তিনি উল্লেখ করেছিলেন।

তিনি উল্লেখ করেছিলেন যে সংক্রমণটি যদি বিশেষ প্রয়োজনের ব্যক্তির মৃ ‘; ত্যুর কারণ হয়ে থাকে তবে অপরাধীকে দু’টি আইন অনুসারে বিচার করা হবে যথা যোগাযোগযোগ্য রোগ সম্পর্কিত আইন, পাশাপাশি দেশের দণ্ডবিধি প্রয়োগ করা হবে ।

এলহেইস বলেছিলেন, “অপরাধীকে ইচ্ছাকৃতভাবে বিশেষ প্রয়োজনের ব্যক্তিকে সংক্রামিত করার পাশাপাশি তার ভুলের কারণে মৃ ‘; ত্যুর কারণ হিসাবে অভিযুক্ত করা হবে। সংযুক্ত আরব আমিরাত দণ্ডবিধির 342 ধারা অনুসারে ভুল করায় মৃ ‘ ;ত্যুর কারণ হিসাবে সাজা তিন বছরের কারাদন্ডে হতে পারে।

সূত্র: আরব আমিরাতের জনপ্রিয় দৈনিক আল বায়ান

 

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   লেবানন মানবিক সঙ্কটের মুখে: জাতিসংঘ   ❖   পারমাণবিক বোমা বানাচ্ছে সৌদি আরব   ❖   ওসি প্রদীপের ভয়ঙ্কর স্টাইল   ❖   প্রিয় হাফেয মাহফুজ   ❖   মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত   ❖   বৈরুত বিস্ফোরণে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক   ❖   লেবাননে খাদ্য ও মেডিকেল টিম পাঠাচ্ছে বাংলাদেশ   ❖   পাকিস্তানে জামাত-ই-ইসলামীর সমাবেশে গ্রেনেড হামলা, জখম ৩৯   ❖   লেবাননে ক্ষতিগ্রস্তদের সহায়তায় আমিরাত   ❖   ৮ আগস্ট মাদরাসা খোলার সিদ্ধান্ত স্থগিত করলো হাইআতুল উলয়া