All for Joomla The Word of Web Design
জাতীয়

হে জাতীয় রাহবার! দয়া করে আপনি অব্যাহতি গ্রহন করুন।

সৈয়দ শামছুল হুদা

উস্তাদে মুহতারাম, বাংলার আলেমকূল শিরোমনি, আল্লামা আহমদ শফী দা.বা. এর প্রতি আমাদের আকূল আবেদন, আজকে অনুষ্ঠিতব্য বেফাকের খাস কমিটির সভায় দয়াকরে আপনি বয়সের ভারে ন্যূজ হয়ে পড়ার কারণে জাতীয় প্রতিষ্ঠান বেফাক এবং হাইয়া থেকে অব্যাহতি গ্রহন করুন। যে প্রতিষ্ঠানে আপনি মিটিং এ উপস্থিত হতে পারছেন না, যে প্রতিষ্ঠানের সমস্যা নিয়ে জাতির কাছে আপনি ব্যাখ্যা দিতে পারছেন না, যে প্রতিষ্ঠানের অভ্যান্তরে ছড়িয়ে পড়া নানা অনিয়ম নিয়ে আপনি সঠিক তথ্য সংগ্রহ করতে পারছেন না, যে প্রতিষ্ঠানে আপনি নিয়মিত উপস্থিত হতে পারছেন না, সে প্রতিষ্ঠানের প্রধানের পদ ধরে রাখার মধ্যে কোন বরকত রয়েছে বলে আমরা মনে করি না।

উস্তাদে মুহতারাম, আপনি জানতেও পারছেন না যে, আপনাকে সামনে রেখে কিছু মানুষ নিজেদের পছন্দ মতো এমন সব কার্যক্রম পরিচালনা করছে যা মেনে নিতে পারছে না এদেশের তরুন আলেম প্রজন্ম। তরুন প্রজন্ম জানতে পারছে না কোনটা আপনার দেওয়া সিদ্ধান্ত আর কোনটা আপনাকে ব্যবহার করে গ্রহন করা সিদ্ধান্ত। আমরা মনে করি, একটি জাতীয় প্রতিষ্ঠানের শীর্ষ পদটি আপনার বর্তমান শারিরীক অবস্থায় ধরে রাখার উপযোগী নয়। যারা আপনাকে এ পদ থেকে অব্যাহতি নিতে দিচ্ছে না তারা দেশ ও জাতির শত্রু। তারা আপনারও শত্রু। আপনার জনপ্রিয়তাকে ওরা সস্তাদামে বিক্রি করছে।

প্রিয় রাহবার, আমরা আপনার রাহবারির কোন রকম বিরোধিতা করছি না। আপনার প্রতি আমাদের আস্থা ও সম্মানে কোনরকম কমতি হ্য়নি। কিন্তু যেহেতু আপনি সরাসরি মিডিয়ার সামনে আসতে অক্ষম, যেহেতু আপনি নিজে সবকিছুর ব্যাখ্যা দিতে সামর্থ রাখেন না, যেহেতু আপনাকে সামনে রেখে নানা কথার ডালপালা ছড়িয়ে পড়ছে, সেহেতু আপনার জাতীয় দায়িত্ব পালন থেকে অপারগতা প্রকাশ করা উচিত।

সম্মানিত উস্তাদ, আপনার উপস্থিতিতেই আপনার পরবর্তী উত্তরাধিকারী নির্বাচিত করে যান। সবাইকে ডেকে, সবার সাথে পরামর্শ করে, একজন উপযুক্ত সক্ষম উত্তরাধিকারী নির্বাচিত করুন। আমৃত্যু হাটহাজারী এর পদ ধরে রাখলেও জাতীয় প্রতিষ্ঠান বেফাক ও হাইয়াকে ছেড়ে দিন। আপনি ঘুনাক্ষরেও জানতে পারছেন না, আপনার শারিরীক দুর্বলতার কারণে সত্য-মিথ্যা এমনভাবে ছড়িয়ে পড়ছে যা যাচাই বাছাই করা কোনভাবেই সম্ভব হচ্ছে না বলে সবকিছুর দায় আপনার ওপরে এসে পড়ছে। আর এ সুযোগে ইসলাম বিরোধী অপশক্তি এমনসব কথা বলছে যার উত্তর আপনার পক্ষে তরুন সমাজ দিতে পারছে না।

আজকের বৈঠকের হে সম্মানিত অংশগ্রহনকারীগণ, আপনাদেরকে দুহাত জোর করে বলি, আজকের বৈঠকে আর কোন এজেন্ডা নয়, আজকের বৈঠকে বেফাক ও হাইয়ায় যারা বিতর্কিত হয়ে পড়েছে তাদেরকে বাদ দিয়ে পরামর্শ সাপেক্ষে নতুন রাহবার নিয়োগ নিয়ে কথা বলুন। ব্যক্তিগত আক্রোশ, ক্রোধ থেকে বা স্বার্থ বা সিন্ডিকেট দেখে নয় বরং নিরপেক্ষভাবে যাকে আপনারা উপযুক্ত মনে করেন তাকেই নিয়োগ দিন। পদের লোভ, ক্ষমতার লোভ থেকে দূর থাকতে আপনারাইতো্ জাতিকে সবসময় নসিহত করতেন। ক্ষমতার বলয় থেকে আপনারাইতো দূরে থাকতে নসিহত করতেন, উসূলে হাস্তেগানার দোহাই দিয়ে আপনারাইতো হাইয়ার আংশিক স্বীকৃতি গ্রহন করেছেন।

তাহলে আপনারা কেন বারবার সবকিছুতেই সরকারকে জড়াচ্ছেন? কেন আপনারা পদ-পদবী নিয়ে কামড়া কামড়ি করছেন। সৎসাহস থাকলেতো বিতর্ক উঠার সাথে সাথে আপনার অন্যদের হাতে দায়িত্ব তুলে দিয়ে সরে যেতেন। তাহলে কি এর মধ্যে অন্যকিছু আছে? এখানে কি খুব বেশি মধু আছে যেটার লোভ আপনাদের মতো মহান ব্যক্তিরাও ত্যাগ করতে পারছেন না? নাকি বেফাক ও হাইয়াতে আর কোন উপযুক্ত ব্যক্তি নেই? আল্লামা শাহ আহমদ শফী দা.বা. কি চিরদিন জীবিত থাকবেন? দুনিয়ার স্বাভাবিক নিয়ম হলো, চলমান কোন প্রতিষ্ঠানে সক্ষমদের কাজ করার সুযোগ করে দেওয়া। এখানে কেন এর ব্যত্যয় ঘটছে?

জাতীয় প্রতিষ্ঠান বেফাক এর বর্তমান পরিচালনা পরিষদ এর কিছু সদস্যকে নিয়ে আপত্তি উঠায় দেশের শীর্ষস্থানীয় সকল মুহতামিমদের সভা ডেকে নতুন করে পরিষদ গঠন করুন। আজকের বৈঠকে যারা যাবেন, দয়া করে আপনারা আপনাদের দীর্ঘমেয়াদী স্বার্থে, জাতীয় প্রতিষ্ঠান বেফাককে বিতর্কমুক্ত রাখার স্বার্থে, সক্ষমদের কাজ করার সুযোগ দেওয়ার স্বার্থে আজই এ সিদ্ধান্ত গ্রহন করুন। দেশের আলেম-উলামাদের ঐতিহ্য, সুনাম ধরে রাখতে সার্বিক সহযোগিতা করুন।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   মসজিদে গ্যাস বিস্ফোরণে নিহত ও আহতদের ক্ষতিপূরণ ও দোষীদের কঠোর শাস্তি দিতে হবে- প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী   ❖   মসজিদে বিস্ফোরণের ঘটনায় আল্লামা বাবুনগরীর শোক: ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী   ❖   কে আল্লামা জুনায়েদ বাবুনগরী ?   ❖   ইসরায়েলকে বয়কট করার আইন বাতিল আমিরাতের   ❖   শারজাহ বিএনপি’র উদ্যোগে ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন   ❖   মার্কিন-ইসরায়েলি প্রতিনিধি সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন   ❖   মোহাম্মদ বিন রাশিদ জ্বালানি, অবকাঠামো, আবাসন ও পরিবহন খাতে পরিচালনার রোডম্যাপ সম্পর্কে জানিয়েছেন   ❖   সংযুক্ত আরব আমিরাতের সহায়তা-জাহাজ ইয়েমেনের আল মুকাল্লা বন্দরে পৌঁছেছে   ❖   তিস্তায় চীনা বিনিয়োগ নিয়ে চাপের মুখে ভারত?   ❖   শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর কথা ভাবছে সরকার