All for Joomla The Word of Web Design
আন্তর্জাতিক

মোহাম্মদ বিন রাশিদ জ্বালানি, অবকাঠামো, আবাসন ও পরিবহন খাতে পরিচালনার রোডম্যাপ সম্পর্কে জানিয়েছেন

সংযুক্ত আরব আমিরাতের উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, এবং দুবাই আমিরাত-এর শাসক, হিজ হাইনেস শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম বলেছেন, সংযুক্ত আরব আমিরাতের একটি লজিস্টিকাল সিস্টেম রয়েছে যা এই অঞ্চলে সর্বাধিক পরিশীলিত এবং দক্ষতাযুক্ত, এবং ”অবকাঠামোর গুণগত মান বৃদ্ধি না করে এবং গুণগত অতিক্রম অর্জন করে পরিবহন খাতের বিকাশ ছাড়া আমাদের লজিস্টিক্যাল এক্সিলেন্স বজায় রাখা সম্ভব নয় যা পরবর্তী পর্যায়ে আমাদের আকাঙ্ক্ষার আয়না ।” হিজ হাইনেস শেখ মোহাম্মদ বিন রশিদ বলেছেন, “আমরা একটি ভিশনের অংশ হিসাবে অবকাঠামো, শক্তি এবং পরিবহন ক্ষেত্রে একটি গুণগত অতিক্রম অর্জন করতে চাই যা অন্তর্ভুক্তি এবং সংহতিকে সম্মিলিত করে এবং ভারসাম্য এবং স্থায়িত্বকে বিবেচনা করে এবং আঞ্চলিক ও বিশ্বব্যাপী আমাদের প্রতিযোগিতাকে বাড়ায়। ”

তিনি জ্বালানি ও অবকাঠামো মন্ত্রকের একটি দলের সাথে বৈঠকে তিনি এই মন্তব্য করেন সেখানে কাজের উদ্দেশ্য নির্ধারণ করতে “জ্বালানী, অবকাঠামো, আবাসন ও পরিবহন খাতে নেতৃত্বের পথের মানচিত্র” সম্পর্কে প্রধান পদ্ধতির বিষয়ে অবহিত করা হয়েছে পরবর্তী দশ বছর, বিশ্বব্যাপী আন্তর্জাতিক প্রতিযোগিতা বাড়াতে, অবকাঠামোগত টেকসই সমর্থন, এবং একটি বিস্তৃত পদ্ধতির কাঠামোর মধ্যে উন্নয়ন প্রকল্প গঠন ও বিকাশকারী একটি সামগ্রিক দৃষ্টিভঙ্গির মধ্যে,পঞ্চাশ বছর কৌশলকে যেভাবে অনুবাদ করে তা সম্পূর্ণ নতুন এবং দিকে পরিচালিত করে সরকারের এই আকাঙ্ক্ষা অর্জনের জন্য এই গুরুত্বপূর্ণ ক্ষেত্রের গুণগত পর্যায়ে। হিজ হাইনেস শেখ মোহাম্মদ শক্তি, অবকাঠামো এবং আবাসন খাতে দেশের অগ্রণী র‌্যাঙ্কিং সম্পর্কেও জেনেছেন সংযুক্ত আরব আমিরাত বিশ্বব্যাংকের করা ব্যবসা 2020 এর প্রতিবেদনে সমস্ত “বিদ্যুৎ প্রাপ্তি” সূচকের শতকরা স্কোর নিয়ে টানা তৃতীয় বছরে প্রথম বৈশ্বিক র‌্যাঙ্কিং বজায় রেখেছে। সংযুক্ত আরব আমিরাতও অবকাঠামোর মানের দিক থেকে আঞ্চলিকভাবে এবং বিশ্বব্যাপী দ্বাদশ অবস্থানে ছিল এবং রাস্তা ও পরিবহন অবকাঠামোগত প্রাপ্যতা ও গুণগতমানের দিক থেকে আঞ্চলিক ও বিশ্বব্যাপী প্রথম স্থানে ছিল। উপ প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতি বিষয়ক মন্ত্রী, হিজ হাইনেস শেখ মনসুর বিন জায়েদ আল নাহিয়ান এবং মন্ত্রিপরিষদ বিষয়ক মন্ত্রী, মোহাম্মদ বিন আবদুল্লাহ আল জারগাভি বৈঠকে উপস্হিত ছিলেন যেখানে জ্বালানি ও অবকাঠামো মন্ত্রী সুহেল বিন মোহাম্মদ আল মাজরোই হিজ হাইনেস শেখ মোহাম্মদকে “জ্বালানী, অবকাঠামো, আবাসন ও পরিবহন ক্ষেত্রের নেতৃত্বের জন্য রোড ম্যাপ” এর সর্বাধিক বিশিষ্ট পন্থা উপস্থাপন করেছেন। আল মাজরোই পরবর্তী 50 বছরের জন্য বিদ্যুৎ এবং ভবিষ্যতের শক্তির কৌশল এবং উদ্যোগের পর্যালোচনা করেছেন। তিনি গুরুত্ব দিয়েছেন এই সেক্টরের সকল উদ্যোগ এবং প্রকল্পের লক্ষ্য নাগরিকদের সচ্ছল জীবনযাপনের জন্য রাষ্ট্রপতি হিজ হাইনেস শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান, উপ-রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, এবং দুবাই আমিরাত-এর শাসক, হিজ হাইনেস শেখ মোহাম্মদ বিন রাশিদ আল মাকতুম, এবং আবুধাবির ক্রাউন প্রিন্স এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার হিজ হাইনেস শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান দৃষ্টিভঙ্গি অর্জন করা।

সূত্র: আল বায়ান 

 

 

 

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   মসজিদে গ্যাস বিস্ফোরণে নিহত ও আহতদের ক্ষতিপূরণ ও দোষীদের কঠোর শাস্তি দিতে হবে- প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী   ❖   মসজিদে বিস্ফোরণের ঘটনায় আল্লামা বাবুনগরীর শোক: ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী   ❖   কে আল্লামা জুনায়েদ বাবুনগরী ?   ❖   ইসরায়েলকে বয়কট করার আইন বাতিল আমিরাতের   ❖   শারজাহ বিএনপি’র উদ্যোগে ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন   ❖   মার্কিন-ইসরায়েলি প্রতিনিধি সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন   ❖   মোহাম্মদ বিন রাশিদ জ্বালানি, অবকাঠামো, আবাসন ও পরিবহন খাতে পরিচালনার রোডম্যাপ সম্পর্কে জানিয়েছেন   ❖   সংযুক্ত আরব আমিরাতের সহায়তা-জাহাজ ইয়েমেনের আল মুকাল্লা বন্দরে পৌঁছেছে   ❖   তিস্তায় চীনা বিনিয়োগ নিয়ে চাপের মুখে ভারত?   ❖   শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর কথা ভাবছে সরকার