All for Joomla The Word of Web Design
আন্তর্জাতিক

ইসরায়েলকে বয়কট করার আইন বাতিল আমিরাতের

ইসরায়েলকে বয়কট করার আইন বাতিল করেছে সংযুক্ত আরব আমিরাত। এই আইনের মাধ্যমে এতদিন তেল আবিবের সঙ্গে সব ধরনের ব্যবসা বাণিজ্য ও লেনদেন বন্ধ ছিল। গত ১৩ আগস্ট ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তি সইয়ের পর এই পদক্ষেপ নিল আমিরাত। সংযুক্ত আরব আমিরাতের সরকারি বার্তা সংস্থা ওয়াম এ তথ্য জানিয়েছে।

ألغت الإمارات قانون مقاطعة إسرائيل، وضمن هذا القانون كانت التجارة والمعاملة الثنائية مغلقة بين تل أبيب والإمارات، وقد اتخذت الإمارات هذا القرار عقب معاهدة السلام مع إسرائيل في 13 أغسطس، حسبما ذكرته وكالة الأنباء الإماراتية.

ওয়াম জানিয়েছে, ১৯৭২ সালে প্রণীত ইসরায়েলকে বয়কট করা বিষয়ক ১৫ নম্বর কেন্দ্রীয় আইন বাতিল করার জন্য পররাষ্ট্রমন্ত্রী শেখ আব্দুল্লাহ বিন জায়েদ আল-নাহিয়ান একটি ফরমান জারি করেছেন।

أصدر صاحب السمو الشيخ عبد الله بن زايد آل نهيان وزير الخارجية مرسوما بإلغاء القانون المركزي رقم 15 لسنة 1972 في شأن مقاطعة إسرائيل والعقوبات المترتبة عليه.

এই ফরমানের কার্যপরিধি উল্লেখ করে বার্তা সংস্থা ওয়াম জানিয়েছে, এখন থেকে সংযুক্ত আরব আমিরাতের নাগরিকরা ইসরায়েলে বসবাসরত লোকজনের সঙ্গে ব্যবসা-বাণিজ্য এবং লেনদেন করতে পারবেন। এজন্য তারা প্রয়োজনে চুক্তিও করতে পারেন। এই ফরমানের কারণে এখন থেকে ইসরায়েলের যেকোনো ধরনের পণ্য বা মালামাল সংযুক্ত আরব আমিরাতে রাখা ও বিক্রি করা যাবে।

 أخبرت وكالة الأنباء الإمارتية بأن الإماراتيين يستطيعون المعاملة التجارية مع إسرائيل، ويتمكنون من تنفيذ الاتفاقية عند الحاجة.

وبعد هذا المرسوم يوضع المنتجات الإسرائيلة في الإمارات يباع فيها.

এছাড়া সোমবার থেকে সংযুক্ত আরব আমিরাত এবং ইসরায়েলের মধ্যে বিমানের সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। আরব আমিরাতের রাজধানী আবুধাবি থেকে প্রথম ফ্লাইট ইসরায়েলের বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এ বিমানে থাকবেন ইসরায়েলের শীর্ষ পর্যায়ের একটি প্রতিনিধি দল এবং মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাই ও শীর্ষ উপদেষ্টা জ্যারেড কুশনার।

بالإضافة إلى ذلك سيتم إطلاق رحلات مباشرة، وسينزل أول رحلة إمارتية في مطار بين غوريون بإسرائيل، وسيكون فيها وفد رفيع المستوى وجاريد كوشينار المستشار للرئيس الأمريكي صهره.

 

সূত্র: আল বায়ান 

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   মসজিদে গ্যাস বিস্ফোরণে নিহত ও আহতদের ক্ষতিপূরণ ও দোষীদের কঠোর শাস্তি দিতে হবে- প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী   ❖   মসজিদে বিস্ফোরণের ঘটনায় আল্লামা বাবুনগরীর শোক: ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী   ❖   কে আল্লামা জুনায়েদ বাবুনগরী ?   ❖   ইসরায়েলকে বয়কট করার আইন বাতিল আমিরাতের   ❖   শারজাহ বিএনপি’র উদ্যোগে ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন   ❖   মার্কিন-ইসরায়েলি প্রতিনিধি সংযুক্ত আরব আমিরাতে পৌঁছেছেন   ❖   মোহাম্মদ বিন রাশিদ জ্বালানি, অবকাঠামো, আবাসন ও পরিবহন খাতে পরিচালনার রোডম্যাপ সম্পর্কে জানিয়েছেন   ❖   সংযুক্ত আরব আমিরাতের সহায়তা-জাহাজ ইয়েমেনের আল মুকাল্লা বন্দরে পৌঁছেছে   ❖   তিস্তায় চীনা বিনিয়োগ নিয়ে চাপের মুখে ভারত?   ❖   শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ানোর কথা ভাবছে সরকার