All for Joomla The Word of Web Design
আন্তর্জাতিক

দুবাই পৌরসভা একটি কফিশপ বন্ধ: ১২ টি প্রতিষ্ঠানের আইন লঙ্ঘনের স্বাক্ষর

গতকাল, দুবাই পৌরসভা করোনাকালে সাবধানতামূলক ব্যবস্থা এবং প্রতিরোধমূলক ব্যবস্থাগুলো অমান্য করার কারণে ১০০ টি সতর্কতা জারি করেছে। পাশাপাশি একটি কপি শপ বন্ধ করে দিয়েছে ও ১২ টি প্রতিষ্ঠানের উপর অনিয়মের স্বাক্ষর করেছে।

 

 

দুবাই পৌরসভা পরিদর্শক টিম ২৩৪১ টি প্রতিষ্ঠানের পরিদর্শন করেছে এবং সমস্ত প্রতিষ্ঠানের জন্য এই পদ্ধতিগুলোর সাথে সম্পূর্ণ সম্মতি হার ৯৫% এ পৌঁছেছে। জনসাধারণের সুরক্ষার প্রয়োজনীয়তা ও ব্যবস্থা পূরণ করে এমন সংস্থাগুলির সংখ্যা ২২২৮।

 

দুবাই পৌরসভা সব করোনাকালীন সমস্ত শর্ত পালিত হচ্ছে কিনা তা তদন্ত করার ব্যাপারে বেশ কড়াকড়ি করে। যার মধ্যে রয়েছে: সামাজিক দূরত্ব, সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্নতার বৃদ্ধি করা, তাদের দ্বারা পূর্বে জারি করা সতর্কতামূলক ব্যবস্থা এবং প্রতিরোধমূলক পদক্ষেপগুলোর অনুসরণ করে মাস্ক এবং গ্লাভস পরার বাধ্যবাধকতা। এবং এগুলো পৌরসভার  নিয়ন্ত্রণাধীন সমস্ত প্রতিষ্ঠানে আগেই প্রচারিত হয়েছিল। পৌরসভার পরিদর্শকগণ এসব বিষয় নিশ্চিতকরণের জন্য নিয়ন্ত্রণ সফর করে  এবং অবাধ্য প্রতিষ্ঠানগুলোর ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করে।

সূত্র: আরব আমিরাতের প্রভাবশালী দৈনিক আল বায়ান

 

 

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   লালমনিরহাটের গণপিটুনি ও পুড়িয়ে হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দ্রুত শাস্তির আওতায় আনতে হবে: ইশা ছাত্র আন্দোলন, ঢাবি শাখা   ❖   কওমী শিক্ষার্থীদের জাতির উন্নয়নের অগ্রদূত হিসেবে শপথ গ্রহণ করতে হবে: মুফতি শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম   ❖   ‘হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয়’- রাষ্ট্রপতি   ❖   ফরাসিদের সাজা দেয়ার অধিকার মুসলমানদের আছে: মাহাথির   ❖   ফ্রান্স ইস্যুতে নিরপেক্ষ থাকবে বাংলাদেশ   ❖   ইসলাম অবমাননাকর কার্টুন প্রকাশে নিন্দা রাশিয়ার   ❖   অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ   ❖   মাসে ৭০ হাজার টাকা ভাড়ায় অফিস নিল “গন অধিকার পরিষদ”   ❖   সিনামা-নাটকে বিয়ের দৃশ্যে ‘কবুল’ বলা যাবে না!   ❖   নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ