All for Joomla The Word of Web Design
বাংলাদেশ

ড. কামাল হোসেন ও রেজা কিবরিয়ার বিবৃতি

‘কয়েকজন গণফোরামের সুনাম নষ্টের অপচেষ্টা চালাচ্ছেন’

গণফোরামে চলমান দ্বন্দ্বের মধ্যে দলীয় কয়েকজন নেতাকে নিয়ে বৈঠক করে একটি বিবৃতি দিয়েছেন দলটির সভাপতি ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক রেজা কিবরিয়া। তাঁরা বলেছেন, কয়েকজন সদস্য গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ড ও বক্তৃতার মাধ্যমে ইচ্ছাকৃতভাবে দলের সুনাম নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছেন।

আজ রোববার দুপুরে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে দলের কয়েকজন নেতাকে নিয়ে বৈঠকটি করা হয়। বৈঠক শেষে গণমাধ্যমে একটি বিবৃতি পাঠানো হয়।

বিবৃতিতে বলা হয়, গণফোরামের নামে কয়েকজন উচ্ছৃঙ্খল ব্যক্তির কর্মকাণ্ড আগেও নজরে এসেছে। তাঁদের বিধিসম্মতভাবে দল থেকে বহিষ্কার করে গণফোরাম যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। এখন আবার বহিষ্কৃত ব্যক্তিদের সঙ্গে মিলিত হয়ে কয়েকজন সদস্য গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ড, বক্তৃতা, বিবৃতির মাধ্যমে ইচ্ছাকৃতভাবে দলের সুনাম নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছেন। ফলে গঠনতন্ত্র ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আরও কয়েকজন সদস্যকে শোকজ করা হয়েছে। শোকজের জবাব পাওয়ার পর তাঁদের ব্যাপারে দলীয় সিদ্ধান্ত গ্রহণ করার এখতিয়ার গণফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির রয়েছে।

ড. কামাল হোসেন ও রেজা কিবরিয়া বিবৃতিতে বলেন, যেকোনো ব্যক্তি গণফোরামের রাজনীতি ত্যাগ করে নতুন কোনো রাজনীতি করতে পারেন। কিন্তু গণফোরামের নামে অগণতান্ত্রিক ও অগঠনতান্ত্রিক কর্মকাণ্ডের মাধ্যমে দলকে বিব্রত করার এখতিয়ার কারও নেই।

গণফোরামের আহ্বায়ক কমিটির সদস্য মোশতাক আহমেদ প্রথম আলোকে বলেন, ১৭ অক্টোবর গণফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির বৈঠক হবে। সে বিষয়ে এবং সাম্প্রতিক ইস্যু নিয়ে দুপুরের দিকে ড. কামাল হোসেন বৈঠক করেন। প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠক চলে। এতে উপস্থিত ছিলেন রেজা কিবরিয়া, মোকাব্বির খান, মোহসিন রশীদ, আওম শফিকউল্লাহ ও মোশতাক আহমেদ।

০ Comments

Leave a Comment

Login

Welcome! Login in to your account

Remember me Lost your password?

Lost Password

শিরোনাম:
  ❖   লালমনিরহাটের গণপিটুনি ও পুড়িয়ে হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দ্রুত শাস্তির আওতায় আনতে হবে: ইশা ছাত্র আন্দোলন, ঢাবি শাখা   ❖   কওমী শিক্ষার্থীদের জাতির উন্নয়নের অগ্রদূত হিসেবে শপথ গ্রহণ করতে হবে: মুফতি শেখ মুহাম্মদ সাইফুল ইসলাম   ❖   ‘হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয়’- রাষ্ট্রপতি   ❖   ফরাসিদের সাজা দেয়ার অধিকার মুসলমানদের আছে: মাহাথির   ❖   ফ্রান্স ইস্যুতে নিরপেক্ষ থাকবে বাংলাদেশ   ❖   ইসলাম অবমাননাকর কার্টুন প্রকাশে নিন্দা রাশিয়ার   ❖   অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ   ❖   মাসে ৭০ হাজার টাকা ভাড়ায় অফিস নিল “গন অধিকার পরিষদ”   ❖   সিনামা-নাটকে বিয়ের দৃশ্যে ‘কবুল’ বলা যাবে না!   ❖   নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ